শোক বার্তা

শোক বার্তা

আমরা শোকাহত
———————-
জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান এর মৃত্যুতে বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. মোঃ ইহতেশামুল হক চৌধুরী গভীর শোক প্রকাশ করেছেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ১৪মে বৃহস্পতিবার বিকাল ৪ঃ৫৫ টায় সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় প্রথিতযশা এই শিক্ষাবিদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে মরহুমের বয়স হয়েছিল প্রায় ৮৩ বছর।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা ভাষা ও সাহিত্যের ইমেরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান দেশের বরেণ্য শিক্ষাবিদ, লেখক ও গবেষক, ভাষা সংগ্রামী, মহান মুক্তিযুদ্ধে প্রত্যক্ষ অংশগ্রহণকারী, বাংলাদেশের সংবিধানের অনুবাদক এবং দেশের সকল প্রগতিশীল আন্দোলনের অগ্রবর্তী আলোকিত মানুষ।

বাংলা ভাষা ও সাহিত্যে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ তিনি বাংলা একাডেমি সাহিত্য পুরষ্কার, একুশে পদক, বাংলাদেশের সর্বোচ্চ বেসামরিক সম্মাননা স্বাধীনতা পুরষ্কার, রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের সম্মানসূচক ডি-লিট ডিগ্রী ও ভারতের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক রাষ্ট্রীয় সম্মাননা পদ্মভূষণ পদকে ভূষিত হয়েছেন।

বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছে।

বার্তা প্রেরকঃ

ডা. মোহাঃ শেখ শহীদ উল্লাহ
দপ্তর সম্পাদক
বিএমএ